প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার সময় জানালো ডিপিই

0
7

ছবিঃ সংগৃহীত

করোনা মহামারির কারনে দীর্ঘদিন ধরেই সকল  শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষক নিয়োগ পরীক্ষাও শুরু করা সম্ভব হয়নি।
বিদ্যালয় খোলার পরই সরকারি প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। পরীক্ষা নেওয়ার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছেও বলে জানিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম।



আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম বলেছেন, করোনা মহামারি চলাকালীন নিয়োগ সংক্রান্ত টেকনিক্যাল কাজ এগিয়ে রাখছেন তাঁরা । নিয়োগে ব্যবহারের জন্য সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজও শেষ হয়েছে। পরীক্ষার বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সঙ্গে চুক্তিও সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।



গত বছরের ২৪ নভেম্বর প্রাথমিক শিক্ষক আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। ২০২১ সালের জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করেছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। কিন্তু করোনা পরিস্থিতির জন্য পরিকল্পনা বাস্তবায়ন হয়নি। ডিপিই মহাপরিচালক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অধিদপ্তর বসে নেই। আমরা নিয়োগ পরীক্ষার আয়োজনের প্রস্তুতি হিসেবে কাজ করে যাচ্ছি। আয়োজনও প্রায় সম্পন্ন। সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সঙ্গেই নিয়োগ পরীক্ষার তারিখ সময় জানিয়ে দেওয়া হবে।

এই নিয়োগে মোট আবেদন পড়েছে ১৩ লাখ ৫ হাজারের বেশি।

প্রাথমিক শিক্ষক হিসেবে ৩২ হাজার শিক্ষককে নিয়োগ দেবে সরকার। এর মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে নিয়োগ পাবেন ২৫ হাজার ৬৩০ জন।

SHARE
Previous articleত্বকের যত্নে গোলাপ
Next articleদুশ্চিন্তা দূর করতে করনীয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here