বৈশ্বিক মহামারির এ সময়ে ইসলাম নিয়ে গবেষণা করতে গিয়ে মুসলিম হলেন অস্ট্রিয়ান রেসলার

0
9

করোনা মহামারির কারণে অবরুদ্ধ হয়ে পড়া মানুষের মনে বিভিন্ন রকমের চিন্তা-ভাবনাই না খেলা করে। একেকজন একেকটা নিয়ে ভাবতে পছন্দ করেন। অস্ট্রিয়ান রেসলিং তারকা উইলহেম অট ভেবেছিলেন সৃষ্টিকর্তা আর ধর্ম বিশ্বাস নিয়ে। সেই সূত্র থেকেই ইসলাম নিয়ে গবেষণা শুরু করেন। এবং দীক্ষিত হন ইসলামে। মুসলিম হওয়ার পর নতুন নাম রেখেছেন খালিদ উইলহেম অট।



গত ১৬ই এপ্রিল ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্টের মাধ্যমে ইসলামে দীক্ষিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন অস্ট্রিয়ান রেসলার উইলহেম অট। কালেমায়ে (আমি সাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই, মুহাম্মদ সা. আল্লাহর বান্দা ও রাসূল) পড়ে একটি দীর্ঘ ক্যাপশনে তিনি লেখেন-



করোনা সংকট আমাকে সঠিক পথ খুঁজে পাওয়ার সময় করে দিয়েছে। গত কয়েক বছর ধরেই আমি ইসলামের প্রতি অনুরক্ত।

কিন্তু ইসলাম নিয়ে গবেষণা করতে পারছিলাম না। নিজেকে রাজনৈতিক মনোভাবাপন্ন হিসেবে গড়ে তুলি। কিন্তু যখন খারাপ সময়ে ইসলামি বিশ্বাসই আমার মনোবল বাড়িয়ে দেয়। জীবনে উত্থান-পতন থাকবেই। আমার বিশ্বাস এখন এতটাই দৃঢ় যে আমি সত্যিকারের সৃষ্টিকর্তাকে চিনতে-বুঝতে পারছি। শাহাদা  (কালেমায়ে শাহাৎ) পড়ে গর্বের সঙ্গে ঘোষণা দিচ্ছি আমি একজন মুসলিম।’



উইলহেমের পোস্ট করা ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। তাকে অভিনন্দনে শিক্ত হন তার মুসলিম ভক্তদের। উইলহেম বলেন, নিজেকে বড় উপস্থাপন করার জন্য বিষয়টি জানাইনি আমি। আমার চারপাশের মানুষ ও বন্ধুদের বিষয়টা জানানোর জন্য পোস্ট করেছি।



উইলহেম অটের ২০০৮ সালে ক্যারিয়ার শুরু এখন পর্যন্ত ৩৩ ম্যাচে জিতেছেন ১৬টিতে। মার্শাল আর্টে বর্তমানে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৬১৫ জনের মধ্যে ৭৮তম স্থানে রয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here