অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল!

0
7

করোনা ইস্যুতে আবারও পেছাল আইপিএল। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে ভারতের ফ্র্যাঞ্চাইজি জিভিত্তিক এই টি ২০ টুর্নামেন্ট।



পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএলের এবারের আসর। প্রথম ধাপে সেটা পেছান হয় ১৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনা পরিস্থিতির অবনতির ফলে এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল আইপিএল।



টুর্নামেন্টের চিফ অপারেটিং অফিসার হেমাং আমিন বুধবার সকালে আট ফ্র্যাঞ্চাইজিকে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন, ভারত সরকার আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ফলে এ গ্রীষ্মে আইপিএল আয়োজন আর সম্ভব নয়। সভাপতি সৌরভ গাঙ্গুলীসহ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) শীর্ষ কর্মকর্তাদের মঙ্গলবার সন্ধ্যার এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। আগামী জুনের শুরুতে আইপিএল শুরুর পরিকল্পনা ছিল। প্রয়োজনে দর্শকশূন্য মাঠে টুর্নামেন্ট আয়োজনের ভাবনাও ছিল। সব পরিকল্পনা পন্ড হতে চলছে করোনাভাইরাসের কারণে।



বুধবার পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজারের বেশি।যদি দুই-তিন মাস পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়, তবেই আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই। আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ ও অক্টোবরে টি ২০ বিশ্বকাপ  হওয়ার কথা । টুর্নামেন্ট দুটি পিছিয়ে গেলেই শুধু এ বছর মাঠে গড়াতে পারে আইপিএল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here