আবার কমানো হলো ব্যাংকের লেনদেনের সময় সূচী

0
38

 

 

চলমান নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির সময় দেশের তফসিলি ব্যাংকগুলোর লেনদেন ও খোলা রাখার সময় আবার কমালো কেন্দ্রীয় ব্যাংক। নতুন সময় সূচি অনুযায়ী, আগামী ১২ এপ্রিল হতে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী অনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সময়সূচি যথাক্রমে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত গ্রাহক লেন‌দেন কর‌তে পার‌বেন। আর ব্যাংক খোলা থাকবে দুপুর ২টা পর্যন্ত নির্ধারণ করা হলো।




মার্কেন্টাইল ও অগ্রণী ব্যাংকের দুই কর্মকর্তার দেহে সংক্রমণ ধরা পড়ার পর বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপরভিশন থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করেছে।
তবে জরুরি বৈদেশিক লেনদেন করার জন্য নির্দিষ্ট ব্যাংক শাখার লেনদেনের সময়সীমা আধা ঘণ্টা কমিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। দুপুর ২টার পরিবর্তে দুপুর দেড়টা পর্যন্ত চলমান থাকবে বৈদেশিক শাখার লেনদেন।
করোনার কারণে সরকার ও স্থানীয় প্রশাসন যেসব এলাকা লকডাউন কর‌বে ওইসব এলাকায় সব ব্যাংকের শাখা বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়েছে।তাছাড়া ব্যাংকিং লেনদেনের জন্য খোলা রাখা শাখা ও প্রধান কার্যালয়ে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার বিষয়ে নির্দেশনা নিশ্চিত করতে হবে বলা হয়েছে।




LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here