সিঙ্গাপুরে শনাক্ত ৩৮৬ করোনা রোগীর মধ্যে ২০৯ জনই বাংলাদেশি কেন ?

0
55

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত করণে সিঙ্গাপুরে গতকাল সোমবার ( ১৩ এপ্রিল) একদিনে সর্বাধিক ৩৮৬ জন করোনাভাইরাস সংক্রমিত হয় যার মধ্যে  ২০৯ জনই বাংলাদেশি নাগরিক ।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল পর্যন্ত মোট দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২ হাজার ৯১৮ জনের মত, এর মধ্যে ৮৭৪ জন বাংলাদেশি রয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৫৮৬ জন। সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের।




৩৮৬ জন নতুন আক্রান্ত সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৮০ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। তাদের বেশির ভাগই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে যোগাযোগ রয়েছে। তবে এদের মধ্যে ৯৪ জনের তথ্য এখনো অজানা রয়েছে।

মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়, এদের মধ্যে ১ হাজার ১৫৮ জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এ ছাড়া ১ হাজার ১৬৫ জনের অবস্থা অনেক ভালো। তাদের করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা করে রেখে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল সহ  বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।




 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here