ঢাকা ও চট্টগ্রাম এর বাসিন্দারা ফোন করলেই চলে যাবে খাবার ঘরে

0
7

একই সাথে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) ঘোষণা দিয়েছেন যে কারো খাবারের দরকার হলে হটলাইনে ফোন করলেই খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়া হবে। 


এক্ষেত্রে মধ্যবিত্ত পরিবারগুলোর পরিচয় গোপন রাখা হবে। করোনাভাইরাসের কারণে যে সকল কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্য সমস্যায় আছেন তাদের পরিবারগুলোতে বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবারহ করা হচ্ছে। মধ্যবিত্ত পরিবারগুলোর সমস্যা থাকলেও করো কাছে সমস্যার কথা বলতে পারেন না কিন্তু গরিব লোকজনকে অনেকেই সহযোগিতা করে । এ বিষয়ে চিন্তা করেই উদ্যোগটি নেয়া হয়েছে। যে কেউ ফোন করে পুলিশের কাছে সহযোগিতা চাইতে পারে।ডিএসসিসির হটলাইন পরিচালনাকারী  তৈয়ব রোকন সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, মেয়র সাঈদ খোকন স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। এর মাধ্যমে আমরা অনেক জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে পেরেছি তাদের বাসায়।

এরইমধ্যে এ বিষয়ে থানার ওসিদেরকে বলে দিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান। সহযোগিতা করতে গিয়ে যাতে কোন ছবি তোলা না হয় সে দিকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর হটলাইন নম্বরে ফোন করলে খাদ্য সামগ্রী পৌঁছে দেবেন ডিএসসিসির কর্মকর্তারা। হটলাইন দুটো হলো ০১৭০৯-৯০০৭০৩ ও ০১৭০৯-৯০০৭০৪।

চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) নগর পুলিশের হটলাইন নম্বরে (০১৪০০৪০০৪০০ ও ০১৮৮০৮০৮০৮০) যোগাযোগ করে এই সেবা পাওয়া যাবে। নগরের ১৬টি থানা এলাকার নম্বরে যোগাযোগ করেও  সেবা পাওয়া যাবে । নগরের চান্দগাঁও এলাকার বাসিন্দারা ০১৭৬৯৬৯৫৬৬৯ নম্বরে যোগাযোগ করবেন। পাঁচলাইশ এলাকার ০১৭৬৯৬৯৫৬৭০, চকবাজার ০১৭৬৯৬৯৫৬৭৯, বায়েজিদ বোস্তামীর ০১৭৬৯৬৯৫৬৬৮,হালিশহর ০১৭৬৯৬৯৫৬৭৩, খুলশীর ০১৭৬৯৬৯৫৬৬৬, কোতোয়ালি ০১৭৬৯৬৯৫৬৬৫, বাকলিয়া ০১৭৬৯৬৯৫৬৬৭, সদরঘাট ০১৭৬৯৬৯৫৬৮০, ডবলমুরিং ০১৭৬৯৬৯৫৬৭১, পাহাড়তলী ০১৭৬৯৬৯৫৬৭২,  বন্দর ০১৭৬৯০৫৮১৪৯, ইপিজেড ০১৭৬৯৬৯১১০৬,আকবরশাহ ০১৭৬৯৬৯৫৬৭৮, পতেঙ্গা ০১৭৬৯০৫৮১৫০ এবং কর্ণফুলী এলাকার বাসিন্দারা ০১৭৬৯০৫৮১৫১ নম্বরে যোগাযোগ করে সেবা পাবেন।



SHARE
Previous articleইন্ডিপিন্ডেন্ট টিভি চ্যানেলের ৪৭ জন কর্মী কোয়ারেন্টাইনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here